জবিতে শিবির কর্মী আটক: আবারও শিবির কর্মীর তালিকা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শিবিরের এক কর্মীকে আটক করে পুলিশে সোপার্দ করে জবি প্রশাসন। বিগত সময়ে আটককৃত শিবির কর্মীদের তালিকায় তার নাম উল্লেখ আছে বলে জানান জবি প্রক্টর ড. অশোক কুমার সাহা।
প্রসঙ্গত, বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কর্মীরা কয়েকদিন আগে আটককৃত শিবির কর্মীর দেওয়া তালিকার সূত্র ধরে মো. মশিউর রহমান নামের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র ও শিবির কর্মীকে আটক করেন এবং তাকে বেধড়ক পিটিয়ে প্রক্টরের কাছে নিয়ে যান। প্রক্টর সঙ্গে সঙ্গে ওই শিবির কর্মীকে পুলিশের কাছে সোপর্দ করেন।
জবি সূত্র থেকে জানা যায়, বিশ্ববিদ্যালয় শহীদ মিনারের সামনে থেকে আটকের পর ছাত্রলীগ কর্মীরা তাকে মারপিট করে প্রক্টর কার্যালয়ে নিয়ে যান। এ সময় জিজ্ঞাসাবাদে তিনি নিজেকে শিবির কর্মী নন বলে দাবী করেন কিন্তু আবারও কয়েকজন শিবির কর্মীর তালিকা দেন। পরে জবি প্রশাসন তাকে কোতোয়ালি থানা পুলিশের সদস্যদের কাছে সোপর্দ করে।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অশোক কুমার সাহা বলেন, গত কয়েক দিন ধরে জামায়াত শিবির দেশে অস্থিতিশীল কৃতিকলাপ করছে। কেউ যাতে বিশ্ববিদ্যালয়ে কোনো প্রকার অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে এমনটি বিবেচনায় রেখে আটককৃতকে পুলিশে সোপর্দ করা হয়েছে। এদিকে ঢাকাসহ দেশের বেশ কয়েকটি জেলায় জামায়াত-শিবিরের তান্ডবের প্রতিবাদে গতকাল দুপুর দুইটায় বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

No comments:

Post a Comment