এক ছাত্রের সনদ বাতিল; এক ছাত্রের সনদ বাতিল

বিশ্বজিৎ দাশ নিহত হওয়ার ঘটনায় আরো তিন ছাত্রকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার এবং এক ছাত্রের সনদ বাতিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। এ নিয়ে ১০ ছাত্রকে বহিষ্কার এবং ৩ সাবেক ছাত্রের সনদ বাতিল করল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গতকাল বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে জড়িত থাকার অভিযোগে ওই তিনজনকে বহিষ্কার করা হয়েছে। এরা হচ্ছে আজিজুর রহমান, পিতা : শেখ আব্দুল মান্নান, (দর্শন বিভাগ, শিক্ষাবর্ষ : ২০০৬-০৭); রফিকুল ইসলাম, পিতা : নূর মিয়া মোল্লা, (রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, শিক্ষাবর্ষ : ২০০৮-০৯); এইচ এম কিবরিয়া, পিতা : আতিকুর রহমান হাওলাদার, (মনোবিজ্ঞান বিভাগ, শিক্ষাবষর্ : ২০০৬-০৭)। এছাড়া খন্দকার মো. ইউনূস আলীর (শিক্ষাবর্ষ ২০০২-০৩, সমাজবিজ্ঞান বিভাগ) সনদ বাতিল করা হয়েছে।
এর আগে একই অভিযোগে গত বছরের ২০ ডিসেম্বর মো. কাইয়ুম মিয়া (টিপু), রাজন তালুকদার, মো. সাইফুল ইসলাম এবং জি এম রাশেদুজ্জামান (শাওন) নামে চারজন ছাত্রকে বহিষ্কার করা হয় এবং গত ১২ ডিসেম্বর মোহাম্মাদ মাহফুজুর রহমান (নাহিদ) ও মো. ইমদাদুল হক নামে দুজন ছাত্রের সনদ বাতিল করা হয় এবং মো. রফিকুল ইসলাম (শাকিল), মীর মো. নূরে আলম ও মো. ওবাইদুল কাদের নামে তিনজন ছাত্রকে বহিষ্কার করা হয়।

No comments:

Post a Comment