ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে হুঁশিয়ারি ইঙ্গিত: মানবন্ধনে জবি শিক্ষক-শিক্ষার্থী

জগন্নাথ ইউনিভার্সিটি স্টুডেন্ট নেটওয়ার্ক
শামীম মন্ডল সহ সকল ধর্ষক এবং খুনিদের শাস্তি না দওেয়া হলে কঠোর র্কমসূচরি হুঁশিয়ারি ইঙ্গিত দয়িছেনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক এবং শিক্ষার্থীরা। গতকাল সকালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র হাসিবুলের বোন জাকিয়া আক্তার সহ সম্প্রতি সারাদেশে ঘটে যাওয়া সকল ধর্ষনের ঘটনার সুষ্টু বিচার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবী চেয়ে শিক্ষক সমিতির নীল দল এবং শিক্ষার্থীরা পৃথক মানববন্ধনে এ হুঁশিয়ারি ইঙ্গিত করেন।
সকাল সাড়ে ১০টায় শিক্ষক সমিতির নীল দল আয়োজিত মানববন্ধনে ড. কাজী সাইফুদ্দীন বলেন, সম্প্রতি সারা দেশে ধর্ষনের মত জঘন্য অপরাদের দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। জাতীর কাছে আহবান এ ধরনের ঘটনা যেন আর না ঘটে সজেন্য সবাই সচতেন থাকুন। এছাড়া মানব বন্ধনে শিক্ষক সমিতির নেতৃত্ববৃন্দ ও অন্যন্য শিক্ষকবৃন্দ বক্তব্য রাখেন। বক্তারা বলেন, আইনের ফোকর গলে, কোন ধর্ষক যেন পালিয়ে বাঁচতে না পারে। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, মার্কেটিং বিভাগ মনন সমাজ সংস্কৃতি এবং রেফ রিমুভ ফোরাম মানবন্ধনে সংহতি প্রকাশ করে।
‍এদকিে দুপুর ১২টায় সাধারন শিক্ষার্থীরা দ্বিতীয় দফায় মানববন্ধন করে। মানববন্ধন শেষে তারা মিছিল বের করে ভিক্টরিয়া পার্ক ঘুরে ক্যাম্পাসে এসে শেষ হয়। এ দফায় সংহতি প্রকাশ করে জবি ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, ছাত্র ফেডারেশন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট সহ নানা প্রগতিশীল ছাত্র সংগঠন। উভয় মানববন্ধনে বিভিন্ন বিভাগের শিক্ষক সহ প্রায় তিনশত শিক্ষার্থী অংশ গ্রহণ করেন।

No comments:

Post a Comment