জবি ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ ৭ ককটেল বিস্ফোরণ আহত ৮ আটক ২


জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এবং ছাত্রদলের সংঘর্ষে এক ছাত্রীসহ অন্তত আট জন আহত হয়েছে। এ ঘটনায় সাতটি ককটেল বিস্ফোরণ ঘটে। এসময় বিক্ষুব্ধরা কয়েকটি গাড়ি ভাঙচুর করে।
গতকাল বেলা ১১টায় ছাত্রদল সহিংসতার বিরুদ্ধে মিছিল বের করে ভিক্টরিয়া পার্ক ঘুরে ক্যাম্পাসে প্রবেশ করে। তারা বিজ্ঞান ভবন ঘুরে ক্যাম্পাস থেকে বের হওয়ার সময় পুলিশ বাধা দেয়। এরপর তারা মুক্তিযুদ্ধ ভাস্কর্য চত্বরে সমাবেশ করতে চেষ্ট করে। এ সময় ছাত্রলীগের কর্মীরা তাদের ধাওয়া করে এবং ক্যাম্পাস থেকে বের করে দেয়। তখন ধস্তাধস্তিতে বোটানি বিভাগের এক ছাত্রীসহ আট জন আহত হয়। এদিকে সাড়ে ১১টায় ভিক্টোরিয়া পার্কের দক্ষিণ পাশে সাতটি ককটেল বিস্ফোরণ ঘটায়। বিক্ষুব্ধরা মহানগর (প্রা.) লিমিটেডের তিনটি, বাহাদুর শাহ পরিবহনের পাঁচটি এবং একটি ট্রাকে ভাঙচুর চালায়। এ সময় পুলিশ চার রাউন্ড টিয়ারশেল ছুড়ে ঘটনা নিয়ন্ত্রণে আনে। এতে আল-মামুন এবং মো. নোমান নামের ছত্রদলের দুই কর্মীকে পুলিশ আটক করে। পরে ক্যাম্পাসে দুই ঘণ্টা ধরে মিছিল এবং সমাবেশ করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।
সহকারী প্রক্টর ড. নূর মোহাম্মাদ বলেন, ছাত্রদল মিছিল নিয়ে ক্যাম্পাসে প্রবেশ করলে পুলিশ এবং ছাত্রলীগ তাদের বের করে দেয়। ভিক্টোরিয়া পার্কের পাশে কে বা কারা ককটেল বিস্ফোরণ ঘটায়। তবে ক্যাম্পাসে কোনো মারধরের ঘটনা ঘটেনি। আহত ছাত্রীর বিষয়ে তিনি বলেন, ছোটাছুটিতে ধাক্কা লেগে এক ছাত্রী আহত হন তবে তিনি এখন সুস্থ। বোটানি বিভাগের শিক্ষার্থীরা ট্রেজারার মো. ওহিদুজ্জামানের দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, এটা একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা। আমরা ঐ শিক্ষার্থীর সকল দায়িত্ব নেব এবং একই সাথে সকল শিক্ষার্থীর নিরাপত্তা জোরদার করার বিষয়টি অগ্রাধিকার দেওয়া হবে।
ছাত্রলীগ সভাপতি এফ এম শরিফুল ইসলাম বলেন, জবি ছাত্রদল এবং বহিরাগত ছাত্র নামধারী বিএনপি কর্মীরা ক্যাম্পাসে অরাজকতা সৃষ্টির উদ্দেশ্যে ককটেল বিস্ফোরণ ঘটায়। বিশৃঙ্খলা সৃষ্টি করতে তারা এক ছাত্রীকেও আহত করে। সাধারণ সম্পাদক এস এম সিরাজুল ইসলাম বলেন, ছাত্রদল বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক পরিবেশ নষ্ট করতে এ ধরনের ধংসাত্মক কার্যক্রম করে। এ বিষয়ে জানতে চাইলে ছাত্রদলের সভাপতি ফয়সাল আহমেদ সজল বলেন, আমাদের পূর্বঘোষিত কর্মসূচিতে পুলিশ এবং ছাত্রলীগ অতর্কিত হামলা করে। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক বলেন, পরিস্থিতি শান্ত করতে আমরা কয়েক রাউন্ড টেয়ারশেল নিক্ষপ করি।

Link:  Dainik Destiny

No comments:

Post a Comment