জবি ভিসি দুই ঘণ্টা অবরুদ্ধ

জবি প্রতিনিধি
বেদখল হয়ে থাকা ১০টি হল উদ্ধার, নতুন হল নির্মাণ ও উন্নয়ন ফি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রশাসনিক ভবন অরুদ্ধ করে করেছে প্রগতিশীল ছাত্র জোট ও সাধারণ শিক্ষার্থীরা।
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রগতিশীল ছাত্রজোট এবং সাধারণ শিক্ষার্থীরা গত কয়েকদিন ধরে আন্দোলন করে আসছিল। লাগাতর আন্দোলনের পরও কর্তৃপক্ষের সুদৃষ্টি না পেয়ে গতকাল বেলা ১২টায় ভাষ্কর্য চত্বর থেকে বিক্ষোভ মিছির শুরু করে ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান করে। নিরাপত্তার কারণ দেখিয়ে ভবনের সবগুলো ফটকে তালা লাগিয়ে দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মেসবাহউদ্দিন আহমেদসহ কর্মকর্তা-কর্মচারীরা প্রশাসনিক ভবনের ভেতরে আটকা পড়েন। দুই ঘণ্টা অবরুদ্ধ থাকার পর উপাচার্য ভবন থেকে বের হতে চাইলে আন্দোলনরত শিক্ষার্থীরা তাকে বাধা দিতে চায়। এসময় উপাচার্যের সাথে শিক্ষার্থীদের সাথে ধাক্কাধাক্কি হয়। পরে পুলিশ ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাদের সহযোগিতায় ক্যাম্পাস থেকে বের হন তিনি। শিক্ষার্থীদের দাবি_ কয়েকদিন আন্দোলন করে কোনো ফল না পেয়ে আমরা আল্টিমেটাম দিয়েছিলাম। আজ পূর্বঘোষণা অনুযায়ী আন্দোলন করি। তারা আরও বলেন, আগামী সোমবারের মধ্যে যদি আমাদের হল উদ্ধারের সিদ্ধান্ত না নেওয়া হয় তাহলে আমরা সাধারণ শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে স্থায়ীভাবে অবস্থান ও রাত্রিযাপন করব।
প্রক্টর অশোক কুমার সাহা বলেন, শিক্ষার্থীরা আন্দোলন করে প্রশাসনিক ববন অবরুদ্ধ করে রাখে। তখন পুলিশের সহায়তায় প্রক্টর মহোদয় ও উপাচার্য ক্যাম্পাস থেকে বের হন।
সহকারী প্রক্টর ড. নুর মোহাম্মাদ বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে নিরাপত্তা নিশ্চিত করতে ফটকে তালা লাগিয়ে দেওয়া হয়। দুই ঘণ্টা পর তালা খুললে শিক্ষার্থীদের সাথে শিক্ষকদের ধাক্কাধাক্কি হয়। অতপর পুলিশ আমাদের বের হতে সাহায্য করে। তবে তিনি ছাত্রলীগের সহযোগিতার কথা অস্বীকার করেন।

লিংক:  জবি ভিসি দুই ঘণ্টা অবরুদ্ধ

No comments:

Post a Comment