জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস-২০১২

হাটি হাটি পা-পা করে সাত বছর পেরিয়ে অষ্টম বছরে পা রাখতে চলেছে রাজধানীর দ্বিতীয় বৃহত্তম শিক্ষা প্রতিষ্ঠান জগন্নাথ বিশ্ববিদ্যালয়। বিভিন্ন প্রতিকুলতা পেরিয়ে সফলতার সাথে সামনের দিকে এগিয়ে যাচ্ছে এই বিশ্ববিদ্যালয়। ২০ অক্টবর ২০১২ অষ্টম বছরে পদার্পণ উপলক্ষে পালিত হতে যাচ্ছে ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস-২০১২’।

এ দিনটি উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দিনব্যাপী আনন্দ অনুষ্ঠানের আয়োজন করেছে। সকাল ৮.৩০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, পায়রা অবমুক্তকরণ ও বেলুন উড়িয়ে অনুষ্ঠান উদ্বোধন করবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেরব উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) অধ্যাপক ড. এ. কে. আজাদ চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নারায়নগঞ্জ-১ আসনের সাংসদ জনাব নজরুল ইসলাম বাবু। উদ্বোধন শেষে, সুসজ্জিত ঘোড়ার গাড়ীসহ ব্যান্ডদলের বাজনার তালে তালে উপাচার্য অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ এর নেতৃত্বে আনন্দ র‌্যালী শহীদ মিনার হতে ক্যাম্পাস ঘুরে রায় সাহেব বাজার এবং ভিক্টোরিয়া পার্ক প্রদক্ষিণ শেষে পুনরায় বিশ্ববিদ্যালয়ে এসে শেষ হবে। বিশ্ববিদ্যালয় সূত্র।

এছাড়া সারাদিনব্যাপী বিভিন্ন বিভাগ কর্তৃক আয়োজিত বিভিন্ন আনন্দ অনুষ্ঠানের মাধ্যমে উদযাপিত হবে বিশ্ববিদ্যালয় দিবস। বিশ্ববিদ্যালয় দিবস উপলেক্ষ আয়োজক কমিটি কর্তৃক দুই দিন আগ থেকে আলোক সজ্জ্বায় সাজান হয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন, নতুন ভবন, শহীদ মিনার, অবকাশ ভবন সহ বিভিন্ন ফ্যাকাল্টি ভবন সমুহ।

No comments:

Post a Comment